১৬ দেশের শিশুরা অাঁকলো বঙ্গবন্ধু ও বাংলাদেশের ছবি

মার্চ ১৯, ২০১৭ ০৩:০৩:পূর্বাহ্ণ

রনি মোহাম্মদ, পর্তুগাল থেকে।

পর্তুগালের রাজধানী লিসবনে বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস উদযাপিত হয়েছে।

শুক্রবার (১৭ মার্চ) স্থানীয় সময় দুপুর ২:৩০ মিনিটে লিসবনের রুয়া মারিয়া দ্য ফন্তে ১১৭০-২২০ সড়কে, মের্কাডো দ্য কালচারাল হলে প্রবাসী বাংলাদেশীদের অংশগ্রহণে নানা আয়োজনের মধ্য দিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্মদিন পালন করা হয়।

শুরুতে পর্তুগালে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোঃ রুহুল অালম সিদ্দিকী ও দূতাবাসের কর্মকর্তারা ছাড়াও পর্তুগাল আওয়ামী লীগ ও বিভিন্ন সংগঠনের নেতারা জাতির জনকের অস্থায়ী প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। পরে রাষ্ট্রদূত ও অতিথিবৃন্দ বঙ্গবন্ধুর জন্মদিনের কেক কাটেন।

শ্রদ্ধা জানানো ও কেক কাটা শেষে বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে শিশুদের চিত্রাঙ্কন ও সংক্ষিপ্ত ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এতে বাংলাদেশী শিশুদের সাথে সাথে পর্তুগিজ শিশুরা ছাড়াও প্রায় ১৪ দেশের অভিবাসী শিশুরাও অংশ নেয়।
রাষ্ট্রদূত মোঃ রুহুল অালম সিদ্দিকী সংক্ষিপ্ত বক্তব্যে বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশের কথা কারো অজানা নয়।‘সারাবিশ্বের মানুষ বঙ্গবন্ধুকে জানেন শ্রদ্ধার চোখে দেখেন তাতে আমি একজন বাংলাদেশী হিসেবে গর্ববোধ করি। বঙ্গবন্ধুর জন্মদিন উদযাপনে সহযোগীতা করায় পরে রাষ্ট্রদূত লিসবনের সিটি কাউন্সিল Junta de Freguesia Arroios এর প্রেসিডেন্ট কে ধন্যবাদ জানান সাথে কৃতজ্ঞতা প্রকাশ করেন।

অায়োজনের শেষে প্রতিযোগিতায় অংশগ্রহণকারী বিজয়ী কোমলমতি শিশুদের হাতে পুরস্কার তুলে দেন রাষ্ট্রদূত ও উপস্থিত অতিথীবৃন্দ। সবশেষে অতিথীদের অাপ্যায়নের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।

Related Post